আঞ্জুমানের উদ্যোগে বৃক্ষ বিতরণ কর্মসূচি হারুয়ালছড়ি গাউসিয়া রহমানিয়া সুন্নিয়া মাদ্রাসায়

বৃক্ষ আল্লাহর বিশেষ অনুগ্রহ

মহান ৩১ জ্যৈষ্ঠ ১৪ জুন বানীয়ে আঞ্জুমানে তৌহিদ বতোফায়লে রশীদ ও গাউসিয়া রহমানিয়া সুন্নিয়া মাদ্রাসা- হাদীয়ে যমান গাউসুল ওয়াক্ত হযরতুল আল্লামা কাযী সৈয়্যদ হারূনুর রশীদ (রাদ্বি)’র সৌরবার্ষিক উরসে পাক উপলক্ষে আঞ্জুমানে তৌহীদ বতোফায়লে রশীদ’র উদ্যোগে ‘প্রদীপ্ত তারুণ্য’র সৌজন্যে “বৃক্ষ বিতরণ কর্মসূচি ও মেধা বৃত্তি পুরষ্কার প্রদান ২০২৪” হাদীয়ে যমান (রাদ্বি.) প্রতিষ্ঠিত হারুয়ালছড়ি গাউসিয়া রহমানিয়া সুন্নিয়া মাদ্রাসা প্রাঙ্গণে অনুষ্ঠিত হয়।

এই উপলক্ষে মাদ্রাসার শিক্ষক-কর্মচারী ও শিক্ষার্থীদের মধ্যে ফলদ বৃক্ষ বিতরণ এবং মেধা বৃত্তি পুরষ্কার প্রাপ্ত ছাত্র-ছাত্রীদেরকে পুরষ্কার প্রদান করা হয়।

আঞ্জুমানে তৌহিদ বতোফায়লে রশীদ এর সভাপতি হযরতুল আল্লামা মাওলানা এস এম জাফর সাদেক আল আহাদী (ম.জি.আ)’র সভাপতিত্বে ক্বির‘আত-না’ত-মনক্ববত দরশানে গাউসুল আজম মাইজভাণ্ডারী ও মনক্ববত দরশানে হাদীয়ে যমান এবং আঞ্জুমান সংগীত এর মধ্য দিয়ে সূচিত অনুষ্ঠানে স্বাগত বক্তব্য পেশ করেন আঞ্জুমানের সহ সভাপতি, ফেনী দাগনভূঞা করমুল্লাহপুর আমিনুল উলুম কাদেরিয়া আহমদিয়া সুন্নিয়া মাদ্রাসার প্রতিষ্ঠাতা হযরতুল আল্লামা জনাব মাওলানা আবদুল মালেক , প্রধান অতিথির বক্তব্য রাখেন মাদ্রাসা সুপার হযরতুল আল্লামা মাওলানা ফিরোজ আলম রেজভী, বিশেষ অতিথির বক্তব্য রাখেন প্রবীণ আলেমে দ্বীন হযরতুল আল্লামা মাওলানা মুহাম্মদ হুসাইন ফারুকী আরও উপস্থিত ছিলেন আঞ্জুমানের সহ সভাপতি মাওলানা আবু আলম সিদ্দিকী, সিনিয়র সদস্য জনাব আবু তাহের, মাদ্রাসার শিক্ষক-কর্মচারী, প্রাক্তন ছাত্র ও আঞ্জুমানের সদস্যদের মধ্যে উপস্থিত ছিলেন জনাব মহিউদ্দিন আবূ, হাসান আলী টিপু, আবু সালেহ, কাজী জসিম উদ্দিন, ফখরুদ্দিন, মোজাহের প্রমুখ।

 

সভাপতি আল্লামা আহাদী বলেন, ফলদ বৃক্ষ রোপন ইসলাম প্রদত্ত শিক্ষা; বর্তমানে ইসলামী শিক্ষায় শিক্ষিত জনশক্তির অভাব না থাকলেও বাস্তবে এর প্রতিফলনে ঘাটতি রয়েছে। অথচ মানব জীবনে যত শিক্ষার প্রয়োজন প্রত্যেক শিক্ষা ইসলামে রয়েছে যার যথাযথ অনুসরণে যাবতীয় দুর্দিন নিরসন হবে।
প্রধান অতিথি ও বিশেষ অতিথি হাদীস শরীফের উদ্ধৃতিতে বলেন, ফলদ বৃক্ষ রোপন (বপনকারীর জন্য) সদক্বায়ে জারিয়া। ক্বিয়ামত সংঘটিত হওয়ার পূর্ব মুহুর্তেও যদি কারও হাতে একটি খেজুর গাছ তথা ফলদ বৃক্ষ থাকে তবে সে যেন দ্রুত তা বপন করে নেয়।

সেক্রেটারি জেনারেল মাওলানা মঈনুদ্দিন মুহাম্মদ মামুনুর রশীদের সার্বিক তত্ত্বাবধানে মুহাম্মদ ইউসুফ এবং মামুন সিকদার এর সঞ্চালনায় জনাব হাসান আলী টিপুর পরিবেশনায় মিলাদ-ক্বিয়াম ও সভাপতির মুনাজাত এবং আঞ্জুমানে তৌহিদ বতোফায়লে রশীদ ও প্রদীপ্ত তারুণ্যের কর্মকর্তা ও সদস্যবৃন্দের সার্বিক সহযোগিতায় মাদ্রাসা প্রাঙ্গণে বৃক্ষ রোপন এর মধ্য দিয়ে কর্মসূচির সমাপ্তি ঘটে ।

 

 

 

 

 

Sharing is caring!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *